Home » , » মাহবুব খাঁনের দুইটি কবিতা

মাহবুব খাঁনের দুইটি কবিতা

Written By Unknown on Saturday, July 16, 2011 | 3:07 PM

প্রেম তুমি কি?

প্রেম তুমি কি?
শিশির বিন্দু জল
কুয়াশা ডাকা ভোরে
একখন্ড রোদের ঝিলিক।
প্রেম তুমি কি?
হৃদয়ের আহাজারি
কান্নাতে জীবন চলার
ভয়ঙ্কর মহামারি
প্রেম তুমি কি ?
আসলে কিছু নয়
জীবন ধবংস করার চাবিকাঠি। 




এ কবিতা আমার ?

এ কবিতা আমার
পরশ পাথর, নিবেদিত প্রাণ
এ কবিতা আমার
স্মৃতির পাতা, প্রেম ভালোবাসা।
এ কবিতা আমার
আকুল আবেদন, আমার নয়ন ভরা জল।
এ কবিতা আমার
প্রাণের নায়ের বৈঠা
জীবন নদীর জোয়ার ভাটা।
এ কবিতা আমার
পিছন ফিরে দেখা, বিপদে পথ চলা
এলোমেলো কথার মালা
এ কবিতা আমার
বিপন্ন জীবন, স্মৃতির ডায়েরী
এ কবিতা আমার
রিক্ততা, ব্যস্ততা, ব্যকুলতা
শূন্যতা, দুঃখ, গ্লানি হাসি
আনন্দ উল্লাস।
এ কবিতা আমার
সুপ্ত বেদনা, অব্যক্ত উক্তি
কিংবা আর্তনাদ
এ কবিতা আমার
নির্বাক চাহুনী, আত্মহুতি
লন্ড ভন্ড ভালোবাসা, নিঃস্ব আশা
ঠুনকো আশা, প্রেমের প্রাপ্তি
এ কবিতা আমার
হৃদয়ের স্বরলিপি, ব্যর্থতা
অথবা স্বার্থকতা।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. XNews2X - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু